ছেলের প্রতিবাদে খুশি ‘সেই ডিম বালকের’ মা!

মুসলমানদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যকারী অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজারের বক্তব্যের প্রতিবাদ করায় খুশি হয়েছেন আলোচিত ‘ডিম বালকের’ মা।

অস্ট্রেলিয়ার সেই বিতর্কিত সিনেটরের মাথায় ডিম ভেঙে বিশ্বজুড়ে ডিম বালক উপাধী পাওয়া উইল কনোলি দেশটির সম্প্রচার মাধ্যম চ্যানেল টেনকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান।

ডিম বালক খ্যাত উইল কনোলি বলেন, সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের বক্তব্যের প্রতিবাদ করায় আমার মা খুশি হয়েছেন, তবে তিনি প্রতিবাদের ধরণটা পছন্দ করেননি।

আলোচিত ওই ঘটনার পর প্রথমবারের মতো মিডিয়ার মুখোমুখি হন সতেরো বছর বয়সী এ সাহসী তরুণ।

সাক্ষাৎকারে কনোলি বলেন, এক ঘণ্টা ধরে ফ্রেজারের বক্তব্য শোনার পর আমি তাঁর মাথায় ডিম ভাঙার সিদ্ধান্ত নিই। তবে আমি যা করেছি তা ঠিক ছিল না, কিন্তু সেই ঘটনা মানুষকে ঐক্যবদ্ধ করেছে।

তিনি বলেন, ওই সিনেটর যে আমার দিকে এভাবে তেড়ে আসবেন তা আমার কল্পনায় ছিল না। এছাড়া এই ঘটনা বিশ্বজুড়ে এত আলোড়ন সৃষ্টি কররে তাও চিন্তা করিনি।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ দুই মসজিদে ভয়াবহ হামলায় অন্তত অর্ধশত মানুষ নিহত হন। ওই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। কিন্তু ভাগ্যক্রমে তারা বেঁচে যান।

এদিকে এই হামলার দায় মুসলিম অভিবাসীদের ওপর চাপিয়ে দিয়ে একটি বিতর্কিত বিবৃতি দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং।

কনোলির পক্ষে আইনি লড়াইয়ের জন্য জমা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ৬৭ লাখেরও বেশি টাকা। কলোনি ঘোষণা দিয়েছেন এসব অর্থ ক্রাইস্টচার্চে হামলায় নিহতদের পরিবারদের দান করা হবে।

এ ঘটনার পর তিনি আটক হন। তবে শেষ পর্যন্ত কোনও অভিযোগ গঠন ছাড়াই কারামুক্তি পান ডিম বালক উইল কনোলি।

হোম অনলাইনবিদেশ ইসরায়েলকে সতর্ক করল হামাস

ইসরায়েলকে ফিলিস্তিনের গাজায় হামলা চালানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন তিনি।

গাজায় চালানো ইসরায়েলের সাম্প্রতিক হামলাকে রেড লাইন বলে অভিহিত করেছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী নেতা ইসমাইল হানিয়া।

এক বিবৃতিতে ইসরাইলকে হুশিয়ারি করে হানিয়া বলেন, আমরা ইসরাইলকে সবধরনের আক্রমণ থেকে বিরত থাকার আহ্বান জানাই। ইসরায়েলের হামলায় জেরুজালেমের নিরপরাধ মানুষ অবরুদ্ধ জীবনযাপন করছে।

সম্প্রতি রকেট হামলায় তেলআবিবে রকেট হামলায় সাতজন আহত হওয়ার প্রেক্ষিতে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। এর জবাবে প্রায় অর্ধশত হামলা চালিয়েছে ইসরায়েল।

মতামত দেওয়া বন্ধ আছে