নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মাওলানা মাহমুদ মাদানীর চিঠি

ভারতের লোকসভা নির্বাচনে ‍নিরঙ্কুশ জয়ে টানা দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে চিঠি লিখেছেন জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি মাওলানা সাইয়্যিদ মাহমুদ মাদানী।

রোববার (২৬ মে) ভারতী গণমাধ্যম এবং জমিয়তে উলামা হিন্দের প্রেস সেক্রেটারী মাওলানা আজিমুল্লাহ সিদ্দিকী কাসেমীর সূত্রে এ তথ্য জানা যায়।

চিঠিতে জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি মোদিকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘জনাব ওয়ালা, বিজেপি জোট নির্বাচনে জেতায় আপনাকে (নরেন্দ্র মোদী) আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। নিশ্চয়ই ভারতের হিন্দু-মুসলিম সবাই আপনাকে ভালোবাসে।

আপনার বিপুল ভোটে জয় এটাই প্রমাণ করে। আমরা আশা করছি আপনি ভারতের সংখ্যালঘু মুসলমানদের দিকে বিশেষ দৃষ্টি রাখবেন। যাতে মুসলমানরা ভারতে শান্তিতে বসবাস করতে পারে এবং সাম্প্রদায়িক দাঙ্গা ও ধর্মীয় উগ্রতা মুসলমানদের ভীত হওয়ার কারণ না হয়।

আমি দৃঢ়ভাবে আশাবাদী যে, আপনি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলসভাবে কাজ করবেন। শিক্ষা, স্বাস্থ্য এবং কর্মসংস্থানের ক্ষেত্রে আপনি ধর্মীয় ভেদাভেদ ভুলে সকল মানুষকে এক দৃষ্টিতে দেখেবন।’

প্রসঙ্গত, ভারতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারো দিল্লির মসনদে বসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনটি প্রতিজ্ঞা করেছেন। মোদি বলেন, অসৎ উদ্দেশ্য’ নিয়ে কোন কিছু করবেন না। নিজের ভালোর জন্য কিছু করবেন না।

তৃতীয় প্রতিজ্ঞা হিসেবে মোদি বলেন, ধর্মীয় ভেদাভেদ ভুলে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে আমার শরীরের প্রতিটি কোষ অবিরাম কাজ করবে।

এছাড়া জয় নিশ্চিত হবার পর এক টুইট বার্তায় মোদি বলেন, এ জয় ভারতের। একসঙ্গেই এগিয়ে যাব। একসঙ্গেই উন্নতি করবো। একসঙ্গেই শক্তিশালী ভারত গড়ব।

সূত্র : মিল্লাত টাইমস, জমিয়তে উলামা হিন্দ কেন্দ্রীয় অফিস, দিল্লী

আরো সংবাদ

ঈদ উপলক্ষে তুরষ্কে তিন দিন পরিবহন ভাড়া

তুরস্কে প্রতি বছরের মতো এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সব ধরনের পরিবহনের ভাড়া ফ্রি ঘোষণা করা হয়েছে।

তুরস্ক সরকার তাদের দেশের জনসাধারণের ঈদকে উপভোগ্য করে তোলার জন্য প্রতিবছর ফ্রি ভাড়া ঘোষণা করে থাকে।

উক্ত ঘোষণার আওতায় শুধুমাত্র তুরস্কের নাগরিক না তুরস্কে বসবাসরত সকল দেশের নাগরিক এই সুবিধা ভোগ করতে পারবেন। খবর ডেইলি সাবাহ’র।

উল্লেখ্য, প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে তুরস্কে সব ধরনের পরিবহন বিশেষ করে বাস মেট্রোরেল এবং লঞ্চ এর ভাড়া ফ্রি করে দেওয়া হয়।

এছাড়া পবিত্র রমজান মাসে পরিবহনের ভাড়ার প্রায় অর্ধেক করা হয়। খাদ্যপন্যের দামের ওপরও থাকে বিশেষ ছাড়।

আরো সংবাদ পরতে পারেন

মতামত দেওয়া বন্ধ আছে