ভোলার ঘটনার প্র’তিবাদে ও ইসকন নিষিদ্ধের দাবিতে মোহাম্মদপুরে বিশাল বি’ক্ষোভ!

0

ভোলায় ইসলাম অবমাননাকারির শাস্তির দাবিতে আয়োজিত সমাবেশে পুলিশের গু’লিতে ৪ জন নি’হতের প্রতিবাদে ও উ’গ্র হিন্দু’ত্ববাদী সংগঠন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণা কনসাসনেসের (ইসকন) কার্যক্রম নিষিদ্ধের দাবিতে রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল সড়ক অবরোধ করে বি’ক্ষোভ করছেন মুসল্লিরা।

সোমবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুরের টাউন হলের আল্লাহ্ করিম মসজিদ ও মসজিদ সংলগ্ন সড়কে এই অ’বরোধ ও বি’ক্ষোভ শুরু হয়। জানা যায় ভোলার ঘটনায় নি’হতের বিচারের দাবিতে সকাল থেকে তারা আল্লাহ্ করিম মসজিদের সামনে জড়ো হতে থাকেন।

সেখানে মাইকের ব্যবস্থা করে তারা বক্তৃতা দেন। বক্তৃতা শেষে তারা সবাই টাউনহলের সড়কে নেমে মি’ছিল করেন। মি ছিলের পর সড়কে বসেই বক্তৃতা দেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বি’ক্ষোভে তারা পুলিশের বিরুদ্ধে স্লোগান দেন। ভোলায় পুলিশের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ উল্লেখ করে গু’লি চালানো কর্মকর্তাদের বিচারের দাবি করেন।

থমথমে ভোলা; বিপ্লবের ফাঁ’সিসহ ৬ দফা দাবি সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ’র

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের গু’লিতে চারজন নি’হতের ঘটনায় পুলিশ সুপার (এসপি) ও বোরহানউদ্দিন থানা পুলিশের ওসির প্রত্যাহার দাবিসহ ছয় দফা দাবি জানিয়েছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভোলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের আহ্বায়ক মাওলানা বশির উদ্দিন লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আ’ন্দোলন চলমান থাকবে। এ সময় তিনি তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল মঙ্গলবার (২২ অক্টোবর) জেলার সব উপজেলায় বি’ক্ষোভ, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মানববন্ধন ও শুক্রবার (২৫ অক্টোবর) নি’হতদের স্মরণে দোয়া ও মোনাজাত।

সংবাদ সম্মেলনে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান ৬ দফা দাবি তুলে দরে বলেন, আল্লাহ এবং নবী-রাসুলদের নিয়ে কটূক্তিকারীর বিরুদ্ধে যদি দেশে কঠিন শা’স্তির আইন থাকত তাহলে রোববার বোরহানউদ্দিনে পুলিশের গু’লিতে চারজন নি’হত হতো না।

তিনি বলেন, মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও ইসলামকে ব্যাঙ্গ ও কটূক্তিকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শা’স্তির আইন করতে হবে। বিপ্লব চন্দ্র শুভর সর্বোচ্চ শাস্তি ফাঁ’সি দিতে হবে। সং’ঘর্ষে নি’হতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। আ’হতদের সরকারি খরচে চিকিৎসা দিতে হবে। এ ঘটনায় গ্রে’ফতারদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে মাওলানা ইয়াকুব আলী চৌধুরী, মাওলানা মো. ইউসুফ, মাওলানা মো. আতাহার আলী, মাওলানা তৈয়বুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা মাহাবুবুর রহমান, সদস্য সচিব মাওলানা তাজুদ্দিন ফারুকী প্রমুখ উপস্থিত ছিলেন। সুত্র: যুগান্তর