কাশ্মীরে ভারতীয় বাহিনীর ওপর হা*মলার নির্দেশ আল:কায়েদার

আল-কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের সঙ্গে বর্তমান প্রধান আয়মান আল-জাওয়াহিরি। ফাইল ছবি

ভারতকে সরাসরি হুমকি দিল স*ন্ত্রাসবাদী সংগঠন আল কায়দার প্রধান আয়মান আল-জাওয়াহিরি। সংগঠনের মিডিয়া বিভাগ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে, যেখানে জাওয়াহিরি কাশ্মীরের সব জ*ঙ্গি সংগঠনকে নির্দেশ দিয়েছে ভারতের উপর লাগাতার হ*ামলা চালিয়ে যেতে। টাইমস অব ইন্ডিয়া।

যদিও সরাসরি জাকির মুসার নাম এই ভিডিওতে জাওয়াহিরি নেয়নি, তবে তার বক্তব্যের সময়ে বার বার হিজবুল মুজাহিদিনের মৃ*ত কমান্ডারের ছবি স্ক্রিনে ফ্ল্যাশ করা হচ্ছিল।

‘‘ডোন্ট ফরগেট কাশ্মীর’’ শিরোনামের এই ভিডিও বার্তায় পাকিস্তানকেও অভিযুক্ত করেছেন আয়মান আল জাওয়াহিরি। তার বক্তব্য কাশ্মীরকে স্বাধীন করার ক্ষেত্রে পাকিস্তানের উপর আর ভরসা রাখা যায় না। পাকিস্তান সরকার এবং সেনাকে আমেরিকার পার্শ্বচর বলেও মন্তব্য করে জাওয়াহিরি।

পাকিস্তান সরকার এবং সেনার বিরুদ্ধে তার অভিযোগ, নিজেদের সুবিধের জন্যে মুজাহিদিনকে ব্যবহার করা হয় এবং সময় সুযোগ বুঝে তাদের হয়রান করা হয়।

মুজাহিদিনকে একই সঙ্গে জাওয়াহিরির নির্দেশ, মসজিদ, বাজার এলাকা এবং মুসলিমদের জমায়েতের কাছে কখনও যেন কোনও বি*স্ফোরণ ঘটানো না হয়। একই সঙ্গে এও বলা হয়, এই মুহূর্তে কাশ্মীরের জেহাদিদের উচিত বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মুসলিম ভাইদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা।

সুত্রঃ ইত্তেফাক/টিএস

বিমানবন্দর থেকেই ব্রিটিশ গায়িকাকে ফেরত পাঠাল ইরান

বিমানবন্দর থেকেই এক ব্রিটিশ গায়িকাকে ফেরত পাঠিয়েছে ইরান।
জোস স্টোন নামের ওই ব্রিটিশ গায়িকা দাবি করেছেন, ইরান সরকার তাকে দেশটিতে প্রবেশ করতে না দিয়ে ফেরত পাঠিয়েছে। পাশাপাশি ইরানের বিমানবন্দরে আটকে রাখার অভিযোগও করেছেন তিনি।

খবর দ্য টেলিগ্রাফের।
বৃহস্পতিবার ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে ব্রিটিশ গায়িকা জোস স্টোন জানান, বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে অন্যান্য দেশের মতোই তিনি ইরান গিয়েছিলেন। তবে দেশটিতে অবস্থানকালে তিনি প্রকাশ্য স্থানে কনসার্ট আয়োজন করতে পারেন; এমন আশংকায় বিমানবন্দরে তাকে আটকে দেয়া হয়।

গ্র্যামি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ব্রিটিশ এ গায়িকার দাবি, তিনি জানতেন যে ইরানে নারীদের একক কনসার্টের অনুমতি দেয়া হয় না। তিনি শুধু দেশটি ঘুরে দেখতে চেয়েছিলেন।
৩ জুলাই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন জোস স্টোন। মাথায় সাদা স্কার্ফ পরিহিত ওই ভিডিওতে তিনি বলেন, আমি ইরানে গিয়েছিলাম, সেখানে আমাকে আটক করা হলে আমি ফিরে আসি।

তবে জোস স্টোনকে বিমানবন্দরে আটকে রাখার বিষয়টি অস্বীকার করেছে ইরান। পুলিশকে উদ্ধৃত করে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, তার প্রয়োজনীয় কাগজপত্র এবং এন্ট্রি পারমিট ছিল না।
৩২ বছর বয়সী ওই গায়িকা ইরানে কীপরিকল্পনায় গিয়েছিলেন তা স্পষ্টছিল না বলেও জানায় দেশটির পুলিশ।

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে ২০১৪ সাল থেকে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে বেড়াচ্ছেন জোস স্টোন। প্রতিটি দেশেই স্থানীয় শিল্পীদের সঙ্গে নানা আয়োজনে অংশ নেন তিনি।

মতামত দেওয়া বন্ধ আছে