ভারতকে হারিয়ে ‘আলহামদুলিল্লাহ’ বললেন মুশফিক

0

ভারতকে প্রথমবারের মতো টি টোয়েন্টিতে হারানোর পর আলহামদুলিল্লাহ বলে জয়ের উদযাপন করলেন মুশফিকুর রহিম। তার অফিসিয়াল ফেসবুকে একটি ছবির সাথে আলহামদুলিল্লাহ লিখে পোস্ট দেন। এরপর পোস্টটি ভাইরাল হয়ে যায়। মাত্র ৫০ মিনিটে দুই লাখ ১৭ হাজার লাইক, ১৯ হাজার কমেন্ট, ৪.৭ হাজার শেয়ার হয়েছে।

জয়ের নায়ক হিসেবে ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয় ৬০ রান করা মুশফিককে। ৮ চার ও ১ ছয়ে ৪৩ বলে ৬০ রান করে তিনি।

এরআগে রোববার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের তিন বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। তার আগে ভারত জয়ের ভিত গড়ে দেন আমিনুল ইসলাম বিপ্লব ও শফিউল ইসলামরা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৪৮ রানে ইনিংস গুটায় ভারত।

আরো সংবাদ

ভারতের প্রখ্যাত আলেম মুফতী মানযুর আহমাদের ইন্তেকাল
নভেম্বর ৪, ২০১৯ আন্তর্জাতিক ডেস্ক

বিশ্ববিখ্যাত ভারতের দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ মাদরাসার মজলিসে শুরার অন্যতম সদস্য মুফতী মানযুর আহমাদ মাজাহেরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রজিউন।

রবিবার (৩ নভেম্বর) বিকেল ৫টার দিকে দেশটির উত্তরপ্রদেশ রাজ্যের কানপুর শহরে তিনি ইন্তেকাল করেন।

ভারতের প্রসিদ্ধ আলেমদের মধ্যে মুফতী মানযুর আহমাদ মাজাহেরী অন্যতম। তিনি দীর্ঘদিন যাবৎ কানপুর শহরে কাজীর দায়িত্ব পালন করেন। সোমবার সকাল ১০টায় কানপুর কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে তাঁর নামায়াজে জানাজা সমপন্ন হবে।

এ মহান আলেমের ইন্তেকালে দারুল উলুম দেওবন্দের মহাপরিচালক মুফতি আবুল কাসেম নোমানী গভীর শোক প্রকাশ করেন।

ভারতের অন্যতম ইসলামীক রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি এবং দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস মাওলানা আরশাদ মাদানী শোক প্রকাশ করে বলেন, মুফতি মানযুর আহমাদ মুসলমানদের শ্রেষ্ঠ রাহবার ছিলেন। তার ইন্তেকালে বিশ্ব মুসলমান অনেক বড় নেতৃত্ব থেকে বঞ্চিত হলো।