এবার আগুন নিয়ে রাশিয়ান বিমান ৭৮ জন যাত্রীসহ জরুরি অবতরণ, নিহত ১৩ !

উড্ডয়নের পর একটি যাত্রীবাহী রুশ বিমানে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া অন্তত আরও পাঁচ জন আহত হয়েছেন। বিমানটিতে ৭৮ জন যাত্রী ছিলেন। দ্য মস্কো টাইমস এর এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

আরও জানা যায়, সুখোই সুপারজেট-১০০ বিমানটি স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় মস্কোর শেরেমিয়েতোবো বিমানবন্দর থেকে উত্তর পূর্বাঞ্চলীয় শহর মুরমানস্কের উদ্দেশে যাত্রা শুরু করে।

কিন্তু আকাশে ওড়ার কিছুক্ষণ পরেই আগুন লাগায় ফের শেরেমিয়েতোবো বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয় বিমানটি। তবে কী কারণে অগ্নিকাণ্ড ও জরুরি অবতরণের ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। এই ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থাগুলো।

লেজে আগুন লাগা অবস্থায় বিমানবন্দরে ল্যান্ড করে বিমানটি

রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, মস্কোর শেরেমিয়েতোবো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিপদে পড়ার সংকেত পাঠায় বিমানটির কর্মীরা। তবে প্রথমবার জরুরি অবতরণ করতে গিয়েও ব্যর্থ হয় বিমানটি।

বুলগেরিয়ার সংগীতশিল্পী ক্রিস্টিয়ান কোস্টোভ সামাজিক যোগাযোগমাধ্যমে বিমানে অগ্নিকাণ্ড ও জরুরি অবতরণের ঘটনা প্রত্যক্ষ করার কথা জানিয়েছেন।

তিনি জানান, বিমানটি আগুনে ছেয়ে যেতে দেখে বিমানবন্দরের মানুষ কাঁপতে থাকে। তিনি দাবি করেন এই ঘটনার পর আর কোনও ফ্লাইট যাত্রা শুরু করতে পারছে না।

সূত্র: দ্য মস্কো টাইমস ও বিবিসি।

মতামত দেওয়া বন্ধ আছে